Wednesday, 31 July 2019

How to Improve Your Motivational Skill, Prerana Series-3

প্রেরণা সিরিজ - 3
লেখক - প্রদীপ কুমার রায়
                                                কোনো ধরা বা বাঁধা  ধারণা  বা বিশ্বাসের কাছে নিজেকে সমর্পন করতে নেই , কারন সেগুলো অন্যের চিন্তাভাবনার ফল। অন্যের মতামতের কোলাহল নিজের অন্তরের কণ্ঠস্বরকে হারিয়ে দিতে যেতে নেই। সবচেয়ে বড়কথা নিজের হৃদয় এবং অন্তর্দৃষ্টিকে অনুসরণ করার সাহস রাখা  নিজের ভিতরে আমি কোনো না কোনওভাবে আমি জানি ,আমি সত্যই কি করতে চাই। সেটাই আসল কথা, বাকি সব কিছু গৌণ। স্টে হাংরি , স্টে ফুলিশ ভিতরের খিদেটা  হারালে হবে না, হিসেবি হলে চলবে  না।
                                              
WBCS QUESTIONS
                                             মনের প্রবল ইচ্ছা সাফল্যের দরজায় পৌঁছে দেয়, আর পরিশ্রম সেই দরজা পার করে সাফল্য এনে দেয় প্রতিটি বিপদের মধ্যে কিছু সুযোগ এবং প্রতি সুযোগের মধ্যে কিছু বিপদ আছে। আজ  যে ধারণাটাকে সঠিক বলে মনে হচ্ছে  সময়ের সঙ্গে সঙ্গে কোনোদিন তাই বেঠিক হয়ে যেতে পারে। হয়তো এরই নাম আধুনিকতা বা সময়ের সঙ্গে পা মিলিয়ে চলা। আপোষ করা চারিত্রিক দুর্বলতার নামান্তর মাত্র। প্রত্যয় এবং আত্মবিশ্বাস খুব জরুরি যদি তুমি কিছু অর্জন করতে চাও তবে তোমাকে আত্মবিশ্বাস নিয়ে তা করার জন্য এগিয়ে যেতে হবে।
                                             
                                           যদি ঠিকঠাক চলে তবে পরিবর্তন চাওয়ার কোনো মানে হয় না কিন্তু যদি প্রয়োজন হয় তবে অবশ্যই পরিবর্তন চাওয়া উচিত  এবং নিজেকে পরিবর্তিত করা উচিত। যেকোনো সমস্যার সামনে দাঁড়িয়ে সমাধানের বিকল্প পথ অনুসন্ধান করতে হবে। ভুল আনন্দের না হলেও , উন্নতির সৌধস্তম্ভ ভুল করলেও চেষ্টা ছাড়া উচিত নয় ভুল করে চুপ করে বসে থাকা আরও বড় ভুল ভুল হলে ভয় না পেয়ে তার থেকে শিক্ষা নিতে হবে এক ভুল বার বার করা উচিত নয় অতীতের ভুল থেকে  শিক্ষা না নিলে ভুল বার বার হতে থাকবে। সফল হতে গেলে ভুল হলেও হতে পারে, কিন্তু লেগে থাকার মানসিকতাই শেষে সফলতা নিয়ে আসবে।
                                     

                                                  বিজয়ীরা ভিন্ন ধরনের কাজ করে না, তারা একই কাজ ভিন্নভাবে করে। প্রত্যেক মানুষের এবং ঘটনার ইতিবাচক দিকটাই গ্রহণীয়। সুখী হওয়ার মানদণ্ড নিজেকে ঠিক করতে হবে সময় সমান যায় না, তাই নেতিবাচক সমালোচনায় অবিচলিত থাকতে হবে। আমার থেকে যারা কম সৌভাগ্যবান তাদের সাহায্য করতে এগিয়ে যাওয়া আমার কর্তব্য। দুশ্চিন্তা না করে , প্রতিকূল অবস্থা কাটিয়ে ওঠার চেষ্টা করতে হবে এবং  নিজেকে অপরকে ক্ষমা করতে শিখতে হবে।

মোটিভেশনাল ভিডিও দেখতে উপরের ডানদিকের কর্নারে YouTube লিঙ্ক অথবা  এখানে Pkrnet এই লিঙ্কটির উপর ক্লিক করুন।







No comments:

Post a comment