Friday, 25 October 2019

How to Improve Your Motivational Skill, Series 47 (Prerana)

প্রেরণা সিরিজ - ৪৭ ,  PRERANA SERIES - 47    (Motivational & Inspirational)
লেখক – প্রদীপ কুমার রায়।
                                                  আগেই বলে নিচ্ছি কেননা তোমরা পরে ভুলে যাবে বাকি অন্যান্যদের  সাহায্যের উদ্দেশ্যে শেয়ারটা মনে করে, করে দেবে। শুরু করছি আজকের বিষয় 
                                         নমস্কার বন্ধুরা আমি প্রদীপ  তোমাদের সবাইকে আমার এই Pkrnet Blog   স্বাগতম।আশা করি সবাই তোমরা  ভালোই  আছো  আর  সুস্থ আছো।


আমার ওয়েবসাইটে ভিজিট করতে এখানে ক্লিক করুন 
সময় নিজে কিছুই নয়, যতক্ষন না তুমি তা ব্যবহার করছো। সময়কে একটা উপযোগী প্রক্রিয়া হিসাবেই তোমাকে ব্যবহার করা উচিত। যে সময় কেটে গেছে , তার জন্য অনুতাপ করে কোনো  লাভ নাই, তাতে আরো অনেক বেশি সময় নষ্ট হবে। আমরা যাই করি না কেন, আকস্মিক বাধার জন্য আমাদের সর্বদাই প্রস্তুত থাকা উচিত কারন এটা জীবনেরই অঙ্গ। সময়কে সঠিকভাবে প্রয়োগ করতে জানতে হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজে সবচেয়ে বেশি সময় ব্যয় করতে হবে। প্রত্যেকেরই এমন একটা সময় থাকে, যে সময়ে কার্যক্ষমতা শিখরে থাকে, সেই সময়টা তোমাকে চিনে নিতে হবে। দৈনিক ছোটোখাটো কাজগুলিকে যদি এড়িয়ে যাও  তবে কখনোই বড় কাজ করতে পারবে না। কাজ এড়িয়ে নিজের স্বপ্ন এবং ভবিষ্যতের  সাথে বিশ্বাসঘাতকতা করো না। প্রয়োজনীয় কাজ শীঘ্র করার চেষ্টা করো এবং যদি তুমি কোনো গুরুত্বপূর্ণ কাজে ব্যস্ত না থাকো, এই অবস্থায় যদি কোনো কাজের কথা মনে আসে তবে তা সঙ্গে সঙ্গে করে ফেলো। এটাকে পরের জন্য ফেলে রাখবে না। সময় অতিবাহিত হওয়ার সাথে সাথে বুঝতে পারবে যে অতীতের সমস্যা বা বিবাদগুলি ছোট বা মামুলি হয়ে যায়। তাই ভবিষ্যতের দিকে তাকিয়ে অপরকে দোষী সাব্যস্ত না করে, এগিয়ে যাওয়া উচিত।

সর্বদা নিজেকে সঠিক প্রমান করতে চাইবে না। যে কোনো পরিস্থিতিতে যে যে বিষয়গুলি তোমার নিয়ন্ত্রণে আছে সেগুলিকে আগে নিয়ন্ত্রণ করো আর যেগুলি তোমার নিয়ন্ত্রণের বাইরে সেগুলিকে এড়িয়ে যাওয়ার চেষ্টা করো এবং তার জন্য সময় অপচয় করো না। যে কোনো পরিস্থিতিকে নিয়ন্ত্রণ করার জন্য তোমাদের ধৈর্য্য ধরতে হবে এবং তোমাদের ব্যবহারকে নিয়ন্ত্রণ করতে হবে। সময় আপনার জীবনের সর্বাধিক মূল্যবান মুদ্রা। এই মুদ্রাটি কীভাবে ব্যয় হবে তা আপনি এবং আপনি একাই নির্ধারণ করবেন। সাবধান থাকুন যে আপনি অন্য লোকেদের আপনার জন্য এটি ব্যয় করতে দেবেন না।
বঙ্কিম রচনাবলী 

যদি লোকে আপনার উপর পাথর ছুঁড়ে মারে তাহলে সেই পাথর গুলোকে জীবনের মাইলফলকে পরিণত করুন। অগ্রগতির সম্ভাবনা যাদের মধ্যে আছে, তাদের জীবনে সময়ে সময়ে সমস্যা এসেও উপস্থিত হয়। সমস্যা ছাড়া কেউই জীবনে একজন ভালো মানুষ, একজন সফল ব্যক্তি কিংবা একজন ধনীতে পরিণত হতে পারেনা | কারণ সমস্যাই হলো এমন একটা জিনিস, যেটাকে সমাধানের দ্বারা মানুষ জীবনে যা চায় তাই পায়যদি তুমি  দৃঢ়সংকল্প এবং পরিপূর্ণতার সঙ্গে কাজ করে চলো , তাহলে তুমি একদিন নিশ্চই সফলতা অর্জন করবে। জীবনে আগত প্রত্যেক সুযোগের সুবিধা নাও , কিন্তু কখনোই কারোর সরলতা এবং বিশ্বাসের সুযোগ নিয়ে কোনপ্রকারের সুবিধা নিও না। সত্যতা ভালো জিনিস খোঁজার লক্ষ্যে তুমি সারা দুনিয়াটাই ঘুরে ফেলো  কিন্তু সেটা যদি তোমার  মধ্যেই না থাকে তাহলে সেটাকে তুমি কোথাও খুঁজে পাবে না।  নিজের লক্ষ্যকে সর্বদা উঁচু রাখো এবং ততক্ষণ অবধি থেমোনা যতক্ষণ না অবধি তুমি সেই লক্ষ্যকে অর্জন না করতে পারো।  একজন সফল ব্যক্তি সর্বদা কোনো ভালো জিনিসকে অর্জন করার জন্য অনুপ্রাণিত থাকে কিন্তু কাউকে পরাজিত করার জন্য সে কখনোই অনুপ্রাণিত থাকেনা। 
জীবনে অনুপ্রেরণার গুরুত্ব যে কতটা, তা আমরা কমবেশি  প্রত্যেকেই জানি| প্রত্যেক মানুষই চায়  তারা যেন সর্বদা অনুপ্রাণিত থাকেন |
এই অনুপ্রেরণা মূলক বিচার গুলিকে বাস্তব জীবনে ঠিক  মত মেনে চললে যে কোনো মানুষের জীবন অনয়াসেই বদলে যেতে পারে 
মোটিভেশনাল ভিডিও দেখতে উপরের ডানদিকের কর্নারে YouTube লিঙ্ক অথবা এখানে Pkrnet এই লিঙ্কটির উপর ক্লিক করুন।
এতক্ষণ সময় দিয়ে পড়ার জন্যে তোমাকে  অসংখ্য ধন্যবাদ জানাই  পিকেআর নেট  ব্লগ - এর পক্ষ থেকে | 
পোস্টটা ভালো লেগে থাকলে অবশ্যই একটু Comment করে তোমার মতামত আমায় জানিও |তোমার মূল্যবান মতামত আমাকে বাড়তি অনুপ্রেরণা যোগাতে ভীষনভাবে সাহায্য করে।


No comments:

Post a comment